1. admin@banglardorpon.com.bd : admin :
  2. lima@banglardorpon.com.bd : Khadizatul Kobra Lima : Khadizatul Kobra Lima
  3. miraz@banglardorpon.com.bd : Miraz Uddin : Miraz Uddin
  4. ed@sbjs.org.bd : Touhidul Islam : Touhidul Islam
হলুদ কার্ড দিয়ে রেকর্ড করা সেই রেফারিকে লাল কার্ড দিয়ে বাড়ি পাঠিয়ে দিল
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:৩৫ পূর্বাহ্ন

হলুদ কার্ড দিয়ে রেকর্ড করা সেই রেফারিকে লাল কার্ড দিয়ে বাড়ি পাঠিয়ে দিলো ফিফা কর্তৃপক্ষ

সংবাদ দাতার নাম
  • সংবাদের সময় : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২
  • ৫০ বার দেখা হয়েছে

ফিফার উচিত বিষয়গুলো খেয়াল করা। এমন গুরুত্বপূর্ণ একটি ম্যাচে এই ধরনের একজন রেফারিকে ম্যাচ পরিচালনার দায়িত্ব দেওয়া উচিত নয়’—নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ শেষে রেফারি আন্তোনিও মাতেও লাহোজকে নিয়ে এমন মন্তব্যই করেছিলেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি।

 

ফিফা যে মেসির কথা শুনেছে, এটা এখন বলাই যায়। কাতার বিশ্বকাপে আর কোনো ম্যাচ পরিচালনা করবেন না রেফারি লাহোজ। বিশ্বকাপ থেকে তাঁকে বাড়ি পাঠিয়ে দিয়েছে ফিফা। আর্জেন্টিনা-নেদারল্যান্ডস কোয়ার্টার ফাইনাল ম্যাচে রেফারি লাহোজ দুই দল মিলিয়ে ১৮টি হলুদ কার্ড দেখিয়েছেন। এর মধ্যে আর্জেন্টিনা দলকেই দেখানো হয়েছে ১০টি হলুদ কার্ড।

 

আর্জেন্টিনা দলের ১০টি হলুদ কার্ডের মধ্যে দুটি দেখানো হয়েছে কোচ লিওনেল স্কালোনি আর তাঁর সহকারীকে। হলুদ কার্ড দেখা ৮ খেলোয়াড়ের মধ্যে ছিলেন মেসিও। আর টুর্নামেন্টে দ্বিতীয় হলুদ কার্ড দেখার জন্য তো সেমিফাইনালেই খেলা হবে না মার্কোস আনুকিয়া ও গনসালো মনতিয়েলেরর।

 

সব মিলিয়ে ম্যাচ শেষে চিরবিনয়ী মেসিও রেফারির ওপর চটে যাওয়ার বহিঃপ্রকাশ করলেন এই বলে, ‘আমি রেফারিদের নিয়ে কথা বলতে চাই না। কারণ, তারা আমাকে এরপর শাস্তি দেবে। কিন্তু কী হয়েছে, মানুষ তা দেখেছে।’

 

আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজও সেই ম্যাচের রেফারি লাহোজকে নিয়ে ছিলেন বিরক্ত। অধিনায়ক মেসির সঙ্গে কণ্ঠ মিলিয়ে তিনিও রেফারিং নিয়ে বলেছিলেন, ‘মনে হচ্ছিল, রেফারি সবকিছু তাদের (নেদারল্যান্ডস) দিচ্ছে। তিনি কোনো কারণ ছাড়াই ১০ মিনিট যোগ করা সময় দিয়েছেন। বক্সের বাইরে দু-তিনবার তাদের ফ্রি-কিক দিয়েছে। তিনি চাইছিলেন, তারা গোল করুক। আশা করছি, এই রেফারি আর (এবারের বিশ্বকাপে) থাকবেন না। তিনি অপদার্থ!’

 

ফিফা যে মেসি আর মার্তিনেজের কথা শুনেছে, সেই খবরটি দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন। এক খবরে তারা জানিয়েছে, কাতার বিশ্বকাপ থেকে লাহোজকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। স্প্যানিশ এই রেফারি এবারের বিশ্বকাপে আর কোনো ম্যাচ পরিচালনা করবেন না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ