1. admin@banglardorpon.com.bd : admin :
  2. lima@banglardorpon.com.bd : Khadizatul Kobra Lima : Khadizatul Kobra Lima
  3. miraz@banglardorpon.com.bd : Miraz Uddin : Miraz Uddin
  4. ed@sbjs.org.bd : Touhidul Islam : Touhidul Islam
তবে কি আজকেই বাজতে চলেছে আর্জেন্টিনার বিদায়ের ঘন্টা..? - খেলাধুলা...
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:০৩ পূর্বাহ্ন

তবে কি আজকেই বাজতে চলেছে আর্জেন্টিনার বিদায়ের ঘন্টা..?

সংবাদ দাতার নাম
  • সংবাদের সময় : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ৭৯ বার দেখা হয়েছে

লুসাইলে আজ বাংলাদেশ সময় রাত ১টায় গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা।ম্যাক্সিকোর সাথে হেরে গেলে দর্শক হয়তো আর একটা ম্যাচ দেখতে পারবে এই আকাশী নীল জার্সি তে। তারপরে হয়তো আর দেখা যাবেনা কখনও এই জার্সিতে।

বিশ্বকাপে পোল্যান্ড, মেক্সিকো, সৌদি আরবের মতো দলকে আর্জেন্টিনার সামনে বড় বাধা হিসেবে বিবেচনা করেননি কেউই। কিন্তু খেলা সব সময় প্রথাগত ধারণা মেনে চলে না। সেটার প্রমাণ আরও একবার দিল সৌদি আরব। বিশ্বকাপের অন্যতম অঘটনের জন্ম দিয়ে আরবের মাটিতে আলবিসেলেস্তেদের ২-১ ব্যবধানে হারিয়েছে এশিয়ার দেশটি।

ফিফা র‍্যাঙ্কিংয়ের ৫১তম দলটির কাছে হেরে গিয়ে আজকের ম্যাচে স্বাভাবিকভাবেই চাপের মুখে থাকবে র‌্যাংকিংয়ের ২৬তম পোল্যান্ড দলের কাছে। শুধু তাই নয় আজকের ম্যাচটি ড্র কিংবা পরাজয় আর্জেন্টিনার জন্য চূড়ান্ত বিদায়। যদি আজকের ম্যাচটি জিতে যায় আর পোল্যান্ডের সাথে ম্যাচটিও জিতে তবেই নকআউট পর্বে উঠবে নীল-আকাশীর দলটি।

মুখোমুখি পরিসংখ্যানে অবশ্য এগিয়ে আর্জেন্টিনা। দুই দল ম্যাচ খেলেছে ৩৫টি। এর মধ্যে আর্জেন্টিনার জয় ১৬টিতেই, ড্র ১৪ ম্যাচ। বাকি ৫ ম্যাচ জিতেছে মেক্সিকো। এই প্রতিপক্ষের বিপক্ষে বিশ্বকাপে শতভাগ সাফল্য আর্জেন্টিনার। তিনবার দেখা হয়েছে দুই দলের। তিনবারই জিতেছে আর্জেন্টিনা। সর্বশেষ ২০১০ বিশ্বকাপে শেষ ষোলোতে মেক্সিকোকে ৩-১ গোলে হারায় আর্জেন্টাইনরা।

সি’ গ্রুপের চার দল একটি করে ম্যাচ খেলে ফেলেছে। আর্জেন্টিনার অবস্থান সবার নিচে। বিশ্বকাপে অঘটনের শিকার হওয়ার পর আর্জেন্টাইনদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। এখন বাকি দুই ম্যাচে একটি হার কিংবা ড্রও বিদায়ঘণ্টা বাজিয়ে দিতে পারে মেসিদের। বিশ্বকাপে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়টা যে খুব দরকার আলবিসেলেস্তেদের!

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ