1. admin@banglardorpon.com.bd : admin :
  2. lima@banglardorpon.com.bd : Khadizatul Kobra Lima : Khadizatul Kobra Lima
  3. miraz@banglardorpon.com.bd : Miraz Uddin : Miraz Uddin
  4. ed@sbjs.org.bd : Touhidul Islam : Touhidul Islam
জার্মানিকে ২-১ গোলে হারিয়ে জাপানের নতুন সূর্যোদয় - Banglar Dorpon
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:১২ পূর্বাহ্ন

জার্মানিকে ২-১ গোলে হারিয়ে জাপানের নতুন সূর্যোদয়

সংবাদ দাতার নাম
  • সংবাদের সময় : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ২৬ বার দেখা হয়েছে

সৌদি আরবের পর কাতার বিশ্বকাপে আরও এক অঘটনের জন্ম দিল জাপান। শক্তিশালী জার্মানিকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে এশিয়ার ‘পাওয়ার হাউস’ খ্যাত দলটি। ম্যাচের শুরুতে লিড নিয়েও হার এড়াতে পারল না থমাস মুলারের দল।

 

দোহার খলিফা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মাঠে নামে এই দুই দল। এর আগে বিশ্বকাপ মঞ্চে জার্মানি কখনো মুখোমুখি হয়নি জাপানের। অন্যদিকে এখন পর্যন্ত বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড পার হতে পারেনি জাপান।

 

শক্তির বিচারে জার্মানি ও জাপানের মধ্যে আকাশ-পাতাল তফাৎ। জার্মানি চারবার জিতেছে বিশ্বকাপের শিরোপা, জাপানের সর্বোচ্চ ফল শেষ ষোলোয় অংশগ্রহণ। খেলায় বেশি আধিপত্যও বিস্তার করেছে ডাইম্যানশাফটরা। কিন্তু জয় সঙ্গী হয়েছে সামুরাই ব্লুদের। দ্বিতীয়ার্ধের দুই গোলে এশিয়ার দেশটির জয় ২-১ গোলে।

 

২০ মিনিটে একটি ও ২৮ মিনিটে আরেকটি সুযোগ নষ্ট হয় ম্যানুয়েল নয়্যার বাহিনীর। প্রথমবার ইলকায় ‍গুন্দোগানের শট পোস্টে লেগে ফিরে আসে। দ্বিতীয়বার গুন্দোগানের শট গ্লাভসবন্দি করেন শুইচি গোন্ডা। ফলে হতাশাই বাড়তে থাকে ২০১৪ সালের চ্যাম্পিয়নদের।

 

জার্মানি অবশেষে গোল পায় ম্যাচের ৩৩ মিনিটে। ডি-বক্সের ভেতর বল নিজের দখলে নিতে গিয়ে ডেভিড রাউমকে ফেলে দেন জাপান গোলরক্ষক। রেফারি ভেবেচিন্তে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের পেনাল্টি দেয়। সেখান থেকে সফল কিকে দলকে এগিয়ে নেন গুন্দোগান। বিরতির ঠিক আগে আরও একবার জালভেদ করেছিল জার্মানি। কিন্তু সেই গোল বাতিল হয়ে যায় অফসাইডের কারণে।

 

দ্বিতীয়ার্ধের শেষভাগে একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আনে দু-দল। ৭১ মিনিটে বদলি হিসেবে নামেন রিতসু দোয়ান। ৪ মিনিট পরই গোল করেন তিনি। ৮ মিনিট পর ব্যবধান ২-১ করে সামুরাই ব্লুরা। এবার ইতাকুরার অ্যাসিস্ট থেকে গোল করে জার্মানিকে স্তব্ধ করে সূর্যোদয়ের দেশ জাপান।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ