1. admin@banglardorpon.com.bd : admin :
  2. lima@banglardorpon.com.bd : Khadizatul Kobra Lima : Khadizatul Kobra Lima
  3. miraz@banglardorpon.com.bd : Miraz Uddin : Miraz Uddin
  4. ed@sbjs.org.bd : Touhidul Islam : Touhidul Islam
কাতার ফুটবল বিশ্বকাপে প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়লেন আর্জেন্টিনা।
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:০৫ পূর্বাহ্ন

কাতার ফুটবল বিশ্বকাপে প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়লেন আর্জেন্টিনা

সংবাদ দাতার নাম
  • সংবাদের সময় : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ৮৫ বার দেখা হয়েছে

পুরো বিশ্বকে চমকে দিয়ে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে সৌদি আরব। প্রথমার্ধে পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে নেন লিওনেল মেসি। কিন্তু মধ্যবিরতি থেকে ফিরে পর পর দুই গোল করে বড় অঘটনের জন্ম দেয় এশিয়ার দেশটি।

 

র‍্যাঙ্কিংয়ের ৫১ নম্বরে থাকা গ্রিন ফ্যালকনরা ২-১ ব্যবধানে হারিয়ে দিয়েছে আর্জেন্টিনাকে। বিশ্বকাপের আগে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকা আর্জেন্টিনার অপরাজেয় যাত্রার শেষটা হলো বিশ্বকাপের প্রথম ম্যাচেই। মূলত সৌদি আরবের ফরাসি কোচ হার্ভে রেনার্ডের কৌশলের কাছেই হেরে গেছে আকাশী-সাদারা।

 

শক্তি-সামর্থ্য ও প্রত্যাশা সব দিক থেকে এগিয়ে থেকেও মাঠের পারফরম্যান্সে হেরে গেছে লিওনেল স্কালোনির দল। প্রথমার্ধে এক গোলে এগিয়ে গেলেও বাকি সময়ে সাদা-মাটা পারফরম্যান্স উপহার দিয়েছে মেসিরা যা তাদের জন্য মোটেই ভালো ফলাফল বয়ে আনেনি। দলটির ফরোয়ার্ড লাউতারো মার্তিনেস তাই বলছেন, নিজেদের ভুলের কারণেই হেরেছে আর্জেন্টিনা।

 

সৌদি আরবের গোলরক্ষক মোহামেদ আল-ওয়াইস গোটা ম্যাচেই ছিলেন দুর্দান্ত। তার খেলা দেখে মনে হয়েছে সেরা ফর্মের ন্যুয়ার কিংবা বুফন সৌদি আরবের জার্সিতে নেমে পড়েছেন। প্রথমার্ধে চারবার তাকে ফাঁকি দিতে পারলেও দ্বিতীয়ার্ধে গোল পাওয়ার পর তার সামনে পাত্তাই পায়নি মেসি-মার্টিনেজ। একের পর এক গোল ঠেকিয়েছেন। কমপক্ষে তিনবার নিশ্চিত গোলের হাত থেকে বাঁচিয়েছেন দলকে। প্রথমার্ধে মেসির একটি শট ঠেকনোর পর দ্বিতীয়ার্ধে মেসির ও আলভারেজের দুটি দুর্দান্ত হেড অবিশ্বাস্য দক্ষতায় বাঁচান তিনি।

 

সৌদি আরবের কাছে হেরে পরের রাউন্ডে যাওয়া কঠিন করে ফেলল আর্জেন্টিনা। মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে জয় ছাড়া ভিন্ন কিছু ভাববার নেই তাদের। ভুল শুধরে সামনে ম্যাচে ঘুরে দাঁড়ানোর কথা বললেন মার্তিনেস,’সামনে কী অপেক্ষা করছে তা নিয়ে আমাদের ভাবতে হবে। মেক্সিকো ও পোল্যান্ড ম্যাচ কঠিন হবে। আজকের লড়াইও কঠিন ছিল। দ্বিতীয়ার্ধে আমরা ভুল করেছি, সামনের ম্যাচগুলোতে আমাদের ভুল শুধরে নিতে হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

One response to “কাতার ফুটবল বিশ্বকাপে প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়লেন আর্জেন্টিনা”

  1. Imran Hossain says:

    Nice

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ