1. admin@banglardorpon.com.bd : belal :
  2. firoz@banglarsangbad.com.bd : Firoz Kobir : Firoz Kobir
  3. rubin@wfh.thewolf.club : lavonneportillo :
  4. lima@banglardorpon.com.bd : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  5. lon@wfh.thewolf.club : roboshaughnessy :
  6. test23519785@wintds.org : test23519785 :
  7. test36806100@wintds.org : test36806100 :
  8. test37402178@wintds.org : test37402178 :
  9. test38214340@wintds.org : test38214340 :
  10. test40493353@wintds.org : test40493353 :
  11. test9417170@wintds.org : test9417170 :
  12. rona@wfh.thewolf.club : waldo43b400667 :
এবার দুর্দান্ত পারফরম্যান্সের স্মার্টফোন ভিভো ভি২১ই
বাংলার দর্পন পরিবারে আপনাকে স্বাগতম...!!!

এখন সময় রাত ১:০৮ আজ শনিবার, ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ২০শে জিলহজ, ১৪৪২ হিজরি




এবার দুর্দান্ত পারফরম্যান্সের স্মার্টফোন ভিভো ভি২১ই

রিপোর্টার
  • সংবাদ সময় : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৩৭ বার দেখা হয়েছে
এবার দুর্দান্ত পারফরম্যান্সের স্মার্টফোন ভিভো ভি২১ই

স্মার্টফোন এখন আর কেবল কথা বলার জন্য নয়, জীবনের অন্যতম অনুষঙ্গও। ছবি-সেলফি-শেয়ার-ভ্লগিং আর গেমিংয়ের পাশাপাশি পড়াশোনা কিংবা অফিসের কাজ—এসবের জন্য হালের তরুণ-তরুণীদের নির্ভরতা তাঁদের হাতে থাকা বিভিন্ন স্মার্টফোন। ক্রমবর্ধমান এই চাহিদার কথা মাথায় রেখে স্মার্টফোনে সময়োপযোগী ফিচার সংযোজনে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো।

তাদের গবেষকদের একটিই লক্ষ্য, তরুণ-তরুণীর হাতে সর্বাধুনিক ক্যামেরাসহ সর্বশেষ প্রযুক্তির স্মার্টফোন তুলে দেওয়া। গ্লোবাল ব্র্যান্ড হিসেবে ভিভো মানুষের চাহিদাটা বোঝে এবং চাহিদা অনুযায়ী উন্নত প্রযুক্তি ও মানের বিষয়টি নিশ্চিত করার জন্য কাজ করে।
নিয়মিত গবেষণায় উঠে আসে ভ্লগিং, সেলফি বা ছবি তোলার ক্ষেত্রে তরুণ-তরুণীরা নানা ধরনের সমস্যা। কেননা, ভিভো নিজেদের স্মার্টফোনে সর্বাধুনিক ক্যামেরা প্রযুক্তি নিয়ে কাজ করে এবং বিষয়টিকে গুরুত্ব দেয় বেশি। আর এ কারণে ভিভো তাদের ভি-সিরিজকে সাজিয়েছে দারুণ সব ক্যামেরা প্রযুক্তি দিয়ে।

ভি২১ সিরিজের অংশ হিসেবে সম্প্রতি ভিভো স্মার্টফোন বাজারে এনেছে ফ্ল্যাগশিপ স্মার্টফোন ভি২১ই। ফটোগ্রাফিতে নতুন ধারা যোগ করার পাশাপাশি সেলফি ক্যামেরাতেও দারুণ অভিজ্ঞতা দেয় এই স্মার্টফোন।

স্মার্টফোন দিয়ে তোলা হয় নানা ধরনের ছবি এবং ধারণ করা হয় ভিডিও। অনেক সময় অসচেতনভাবে নড়ে যায় ফোনটি। ক্যামেরার ফোকাস এদিক–ওদিক হয়ে ছবি বা ভিডিওটা যায় নষ্ট হয়ে। ভিভো এ সমস্যা দূর করতে এনেছে অটো ফোকাস প্রযুক্তি। ভিভো ভি২১ইতে আছে অটোফোকাস প্রযুক্তি, যার কারণে স্মার্টফোন নড়ে গেলেও ছবি পাওয়া যাবে মানসম্পন্ন। ভ্লগার, কনটেন্ট ক্রিয়েটর, সেলফি ও গেমসপ্রেমীদের কাছে ভিভো ভি২১ই বেশ কাঙ্ক্ষিত একটি স্মার্টফোন।

আই অটোফোকাসের সঙ্গে শক্তিশালী ফ্রন্ট ক্যামেরানতুন প্রজন্মের অনেকেই সোশ্যাল মিডিয়া কনটেন্ট বানিয়ে থাকেন। কেউ পেশায়, আবার কেউ নেশায়। তবে অনেক দামি কোনো ক্যামেরা ছাড়া, শুধু স্মার্টফোনেই যখন কনটেন্ট বানানো সম্ভব, তখন চাইলেই কনটেন্ট বানাতে পারবেন শখের কনটেন্ট ক্রিয়েটররা; যেকোনো সময়, যেকোনো জায়গায় এবং সহজেই। আর এ জন্যেই ভি২১ই হবে তরুণদের অন্যতম পছন্দ। চলমান বস্তুর ওপর ফোকাস ধরে রাখতে এবং হাত কেঁপে যাওর কারণে ছবি ব্লার হয়ে যাওয়া ঠেকাতে ভি২১ই স্মার্টফোনে যোগ করা হয়েছে ৪৪ মেগাপিক্সেলের আই অটোফোকাস ক্যামেরা। সেলফি ক্যামেরায় ভিডিও করার সময় এখন হাঁটতে হাঁটতে ভিডিও করলেও ভিডিও ঝাপসা হবে না। স্মার্টফোন ফোকাস ধরে রাখবে নিজে নিজেই।

ভিভো ভি২১ই-এর অন্যতম আকর্ষণ এর সুপার নাইট সেলফি ফিচার। এই ফিচারগুলোর মধ্যে রয়েছে মাল্টি লেভেল এক্সপোজার ও উন্নতমানের একাধিক ইমেজ ফ্রেম। এই ফিচারগুলো ছবিতে অনেক বেশি আলো ধরে রাখে। ফলে রাতের কোনো দৃশ্যে সব ডিটেইলই আরও স্পষ্ট করে তোলে ভিভো ভি২১ই। এ ছাড়া চমৎকার পোর্ট্রেট শট নিতে ভিভো ভি২১ই–এর কোনো জুড়ি নেই। তাই নিশ্চিতভাবেই ভিভো ভি২১ই প্রতিদ্বন্দ্বিতা করে হারাতে সক্ষম যেকোনো স্মার্টফোনের ক্যামেরাকেও।

ভি২১ই-এর ফ্রন্ট ক্যামেরার অন্যতম চমক ফ্রন্ট ক্যামেরায় ৪কে মানের ভিডিও। বাজারে থাকা কিছু স্মার্টফোনের রিয়ার ক্যামেরায় ৪কে ভিডিও রয়েছে। কিন্তু ভিভো ভি২১ই–এর ফ্রন্ট এবং রিয়ার দুই ক্যামেরাতেই যোগ করা হয়েছে ৪কে রেজল্যুশন। এ ছাড়া ডুয়াল ভিউ ভিডিওর কারণে ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরায় একই সময়ে ভিডিও করা যাবে। তাই অনলাইন সাক্ষাৎকারের জন্য ভি২১ই হতে পারে অন্যতম অনুষঙ্গ। এ ছাড়া সেলফি ক্যামেরায় স্লো মোশন ভিডিও, স্টেডিফেস সেলফি ভিডিওর মতো ফিচারও রয়েছে স্মার্টফোনটিতে। সোশ্যাল মিডিয়ায় চমৎকার সব কনটেন্ট তৈরিতে ব্যাপক সহায়ক হবে এসব ফিচার।

ভি২১ই-এর পেছনের মেইন ক্যামেরাটি একটি ৬৪ মেগাপিক্সেলের নাইট ক্যামেরা। এর সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো ক্যামেরা। রাত বা দিনের যেকোনো পরিবেশে দারুণ ছবি তুলতে রিয়ার ক্যামেরায় রয়েছে সুপার নাইট মোড, স্টাইলিশ নাইট ফিল্টার, আর্ট পোর্ট্রেট ভিডিও এবং আলট্রা স্ট্যাবল ভিডিও।

ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন বা ইআইএস একটি সফটওয়্যার ভিত্তিক ভিডিও স্টেবিলাইজার; যার কারণে হাতের সঙ্গে সঙ্গে ক্যামেরা কেঁপে যাবে না। ফলে ছবি বা ভিডিও ব্লার হবে না। ভি২১ই স্মার্টফোনের ফ্রন্ট ও রিয়ার দুই ক্যামেরাতেই যুক্ত হয়েছে ইআইএস।

স্লিক ডিজাইনে সিগন্যাচার স্টাইল, সঙ্গে শক্তিশালী পারফরম্যান্স

স্লিক ডিজাইন ও অসাধারণ রঙের সমন্বয়ে তৈরি করা হয়েছে ভিভো ভি২১ই স্মার্টফোন। এটি ৭ দশমিক ৩৮ মিলিমিটার পাতলা এবং এজি গ্লাস দিয়ে তৈরি; ফলে স্মার্টফোনটিতে খুব সহজে আচঁড় বা দাগ পড়বে না। ফোনটির ভাইব্র্যান্ট এমোলেড ডিসপ্লে ভিডিও দেখার অভিজ্ঞতাকে করে তোলে অন্য ও ডিসপ্লের কালারগুলোকে করে আরও প্রাণবন্ত।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসরের সঙ্গে ভি২১ই স্মার্টফোনে রয়েছে ৮জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম। মজার ব্যাপার হলো, ব্যবহারকারীরা প্রয়োজনে এই র‌্যামের পরিমাণ বাড়াতে পারবেন। রম থেকে ৩ জিবি নিয়ে র‌্যাম হিসেবে ব্যবহার করা যাবে। অর্থাৎ, প্রয়োজনে ব্যবহারকারীরা ১১ জিবি পর্যন্ত র‌্যাম ব্যবহার করতে পারবেন। এ ছাড়া ৩৩ ওয়াটের ফ্ল্যাশ চার্জ ভি২১ইকে আরও শক্তিশালী করেছে।
বাংলাদেশে ভিভো ভি২১ই পাওয়া যাচ্ছে রোমান ব্ল্যাক ও ডায়ামন্ড ফ্লেয়ার রঙে। মূল্য ২৬ হাজার ৯৯০ টাকা।

স্মার্টফোনের সেরাটা যাঁরা চান, তাঁদের জন্য ভিভো ভি২১ই হবে সেরা পছন্দ। গ্রাহকদেরও মত, বাজেটের মধ্যে স্মার্টফোন জগতের সেরা প্রযুক্তিটি পেতে এই স্মার্টফোনের কোনো বিকল্প বর্তমানে এই প্রাইস রেঞ্জে নেই। কনটেন্ট মেকিং থেকে শুরু করে পারফরম্যান্স, ১০–এ ১০ দেওয়া যায় ‘ভিভো ভি২১ই’কে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো খবর



প্রকৌশল সহযোগিতায়: মোঃ বেলাল হোসেন