1. admin@banglardorpon.com.bd : belal :
  2. firoz@banglarsangbad.com.bd : Firoz Kobir : Firoz Kobir
  3. rubin@wfh.thewolf.club : lavonneportillo :
  4. lima@banglardorpon.com.bd : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  5. lon@wfh.thewolf.club : roboshaughnessy :
  6. rona@wfh.thewolf.club : waldo43b400667 :
মেদ কমাতে সকালের নাস্তায় এই ৫টি খাবার এড়িয়ে চলুন
বাংলার দর্পন পরিবারে আপনাকে স্বাগতম...!!!

এখন সময় ভোর ৫:১১ আজ শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই জিলকদ, ১৪৪২ হিজরি




মেদ কমাতে সকালের নাস্তায় এই ৫টি খাবার এড়িয়ে চলুন

রিপোর্টার
  • সংবাদ সময় : বুধবার, ২ জুন, ২০২১
  • ২৩ বার দেখা হয়েছে
মেদ কমাতে সকালের নাস্তায় এই ৫টি খাবার এড়িয়ে চলুন

পেটে চর্বি না কেবল আমাদের শরীরের সৌন্দর্যই নষ্ট করে তা আমাদের স্বাস্থ্যের পক্ষেও তা অত্যন্ত ক্ষতিকারক ৷ পেটে অতিরিক্ত চর্বি থাকার কারণে শরীরে বাসা বাঁধতে পারে নানা রোগ। বিভিন্ন গবেষণায় দেখা গিয়েছে যারা জিমে ভর্তি হন তাদের মধ্যে বেশিরভাগ কোন না কোন রোগে ‍ভুগছেন। বর্তমানে যে জীবনযাত্রা তাতে দেখা যায় অনেকে ঠিকমত ব্রেকফাস্ট করে না আবার অনেকে অস্বাস্থ্যকর খাবার খেয়ে থাকেন।  এতে করে দেখা যায় পেটে চর্বি জমে। আর শরীরের অন্যান্য জায়গার তুলনায় পেটের চর্বি কমাতে অনেক বেগ পেতে হয়।

পেটের চর্বি কমাতে নাস্তায় কয়েকটি খাবার এড়িয়ে চলা ‍উচিত।

১. প্রসেসড ফুড- সকালে ব্রেকফাস্টে প্রসেসড ফুড খাওয়া একেবারে বাদ দিতে হবে। সাধারণত প্রসেসড ফুডে প্রিজারভেটিভ থাকে। এজন্য প্যাকেটজাত খাবার এড়িয়ে চলুন। এছাড়া চিপস, পপকর্ন, ফ্রোজেন ফুড এই সব খাবার এড়িয়ে চলা উচিত।

২. কেক ও কুকিজ- কেক বা কুকিজ বানানোর জন্য ময়দা, চিনি ও স্যাচুরেটেড ফ্যাট ব্যবহার করা হয়ে থাকে ৷ এই সমস্ত উপকরণ শরীরের পক্ষে অত্যন্ত ক্ষতিকারক ৷ সকালের নাস্তায় সবসময় চেষ্টা রুটি, ডিম,সবজি,ফল খেতে।

৩. নুডলস- নুডলস ময়দার তৈরি ৷   খেতেও বেশ সুস্বাদু  হলেও সকালের নাস্তায় নুডলস এড়িয়ে যাওয়া উচিত।

৪. ফ্রুট জুস- অনেকেই মনে করেন বাজারে যে ফ্রুট জুস পাওয়া যায় সেটি নাস্তার জন্য ভালো৷ কিন্তু তা একদন ভুল ধারনা ৷ এই জুসে অতিমাত্রায় চিনি দেওয়া থাকে যা আপনার ওজন বাড়িয়ে দেয় ৷ এর জায়গায় বাড়িতে তৈরি ফ্রেস জুস বা গোটা ফল খান ৷ এতে ফাইবার থাকবে অনেক বেশি মাত্রায় এবং চিনিও থাকবে না ৷

৫. পুরি পরোটা- সকাল সকাল তেলে ভাজা খাওয়া এড়িয়ে চলা ভালো ৷ পুরি, পরোটা, পকোড়ার বদলে রুটি,ওটস, ফল খেতে পারেন ৷

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো খবর



প্রকৌশল সহযোগিতায়: মোঃ বেলাল হোসেন