1. admin@banglardorpon.com.bd : belal :
  2. firoz@banglarsangbad.com.bd : Firoz Kobir : Firoz Kobir
  3. rubin@wfh.thewolf.club : lavonneportillo :
  4. lima@banglardorpon.com.bd : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  5. lon@wfh.thewolf.club : roboshaughnessy :
  6. rona@wfh.thewolf.club : waldo43b400667 :
এবার অ্যান্ড্রয়েডেও আসছে আইফোনের ফেসটাইম
বাংলার দর্পন পরিবারে আপনাকে স্বাগতম...!!!

এখন সময় ভোর ৫:১৬ আজ শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই জিলকদ, ১৪৪২ হিজরি




এবার অ্যান্ড্রয়েডেও আসছে আইফোনের ফেসটাইম

রিপোর্টার
  • সংবাদ সময় : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ২৫ বার দেখা হয়েছে
এবার অ্যান্ড্রয়েডেও আসছে আইফোনের ফেসটাইম

অবশেষে ফেসটাইম কলে অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ ব্যবহারকারীদের যুক্ত হওয়ার সুযোগ দিচ্ছে অ্যাপল। প্রতিষ্ঠানটির সফটওয়্যার নির্মাতাদের বার্ষিক সম্মেলন ডব্লিউডব্লিউডিসির মঞ্চে খানিক আগেই সে ঘোষণা দেওয়া হয়।

ফেসটাইম পাওয়া যাবে ওয়েবসাইটে। আর সেখান থেকে অ্যান্ড্রয়েড স্মার্টফোন কিংবা উইন্ডোজ পিসি থেকে কল করা যাবে। ভিডিও কল করার সেবাটি আগে কেবল আইফোন ও ম্যাকের মতো অ্যাপলের ডিভাইসে ব্যবহার করা যেত।

এই হালনাগাদে ফেসটাইম অনেকটা জুমের মতো ভিডিও কনফারেন্স সেবায় পরিণত হবে। জুমের মতো তাতে কল শিডিউল করে রেখে সেটির লিংক শেয়ার করা যাবে সবার সঙ্গে। পরে সেই লিংকে ক্লিক করে সরাসরি ফেসটাইম কলে যোগ দেওয়া যাবে।

তবে ঠিক কবে থেকে সুবিধাটি আসবে, তা এখনো জানানো হয়নি। অনেকে ধারণা করছেন, আইফোনের অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণ আইওএস ১৫-এর সঙ্গে ব্যবহারকারীরা নতুন সুবিধাটি পাবেন।

আইওএস ১৫ হালনাগাদে ফেসটাইমের আরও কিছু নতুন সুবিধার ঘোষণা দিয়েছে অ্যাপল। সেখানে শব্দের মানোন্নয়ন করার পাশাপাশি গ্রিড ভিউ এবং ‘পোর্ট্রেট মোডে’ ব্যাকগ্রাউন্ড ঝাপসা করার সুযোগ থাকবে।

‘শেয়ার প্লে’ নামের আরেকটি সুবিধা আসছে ফেসটাইমে। এর মাধ্যমে দল বেঁধে সবাই একসঙ্গে কোনো ভিডিও দেখতে বা গান শুনতে পারবে। পাশাপাশি নিজের ডিসপ্লেও শেয়ার করা যাবে বন্ধুদের সঙ্গে। ডিজনি প্লাস, হুলু, এইচবিও ম্যাক্স এবং টুইচের মতো ভিডিও স্ট্রিমিং সেবা শেয়ার প্লের মাধ্যমে একসঙ্গে দেখা যাবে বলে জানিয়েছে অ্যাপল। অর্থাৎ বলা যায়, যার যার স্থানে থেকে একসঙ্গে কোনো সিনেমা বা টিভি অনুষ্ঠান দেখতে পারবেন ব্যবহারকারীরা। আর অ্যাপল মিউজিক এবং অ্যাপল টিভি প্লাসেও সুবিধাটি যে পাওয়া যাবে, তা নিঃসন্দেহে বলা যায়।

করোনাকালে ঘরে থাকার সময়টাতে ‘ভার্চ্যুয়াল ওয়াচ পার্টি’র ধারণা জনপ্রিয় হয়েছে। অ্যাপল ব্যবহারকারীদের সে সুযোগ করে দিতেই ফেসটাইমের নতুন সুবিধাটি এল বলা চলে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো খবর



প্রকৌশল সহযোগিতায়: মোঃ বেলাল হোসেন