1. admin@banglardorpon.com.bd : belal :
  2. firoz@banglarsangbad.com.bd : Firoz Kobir : Firoz Kobir
  3. rubin@wfh.thewolf.club : lavonneportillo :
  4. lima@banglardorpon.com.bd : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  5. lon@wfh.thewolf.club : roboshaughnessy :
  6. rona@wfh.thewolf.club : waldo43b400667 :
দেশের মোবাইল ইন্টারনেটের গতি ১১ এমবিপিএস
বাংলার দর্পন পরিবারে আপনাকে স্বাগতম...!!!

এখন সময় সকাল ৬:১৩ আজ শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই জিলকদ, ১৪৪২ হিজরি




দেশের মোবাইল ইন্টারনেটের গতি ১১ এমবিপিএস

রিপোর্টার
  • সংবাদ সময় : সোমবার, ২৪ মে, ২০২১
  • ২৫ বার দেখা হয়েছে
দেশের মোবাইল ইন্টারনেটের গতি ১১ এমবিপিএস

দেশে স্মার্টফোন ব্যবহারকারীদের একটি বড় অংশ সোশ্যাল মিডিয়া, যোগাযোগ, ব্রাউজিং বা বিনোদন এবং লকডাউনে অনলাইন ক্লাসের জন্য মোবাইল ইন্টারনেটের ওপর নির্ভরশীল। যদিও এই মোবাইল ইন্টারনেটের গতি নিয়ে মানুষের অভিযোগের শেষ নেই। এরই মধ্যে এক প্রতিবেদনে উঠে এসেছে বর্তমানে দেশের মোবাইল ইন্টারনেটের গতি ও এর অবস্থান সম্পর্কে। অনলাইনে ইন্টারনেটের গতি দেখা যায়, এমন একটি জনপ্রিয় ওয়েবসাইট স্পিডটেস্ট-এর গ্লোবাল ইনডেক্সের এপ্রিল মাসের প্রকাশ করা সূচক পর্যালোচনা করে দেখা যায়, মোবাইল ইন্টারনেটের গতির দিক থেকে ১৩৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৩২তম।

গত বছরের এপ্রিল থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত দেশে মোবাইল ইন্টারনেটের গতি ছিল ১০ এমবিপিএস’র ঘরে। এপ্রিল মাসে গড়ে সর্বোচ্চ ১১ দশমিক ৩২ এমবিপিএস ইন্টারনেটের গতি মিলেছে।

প্রতিষ্ঠানটির মার্চ ও এপ্রিল মাসের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, এক মাসের ব্যবধানে মোবাইল ইন্টারনেটের গতিতে চার ধাপ উন্নতি হয়েছে।

চলতি বছরের মার্চে মোবাইল ইন্টারনেটের গতির দিক থেকে বাংলাদেশের অবস্থান ছিল ১৩৬তম, সেই সময়ে ইন্টারনেটের গতি পাওয়া যায় ১০ দশমিক ৪০ এমবিপিএস। এদিকে মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের পরে রয়েছে যথাক্রমে আফগানিস্তান এবং ভেনিজুয়েলা। এ তালিকায় প্রতিবেশী দেশ ভারতের অবস্থান ১৩০তম এবং দেশটির মোবাইল ইন্টারনেটের গতি ১২ দশমিক ৮১ এমবিপিএস।

মোবাইলের ইন্টারনেটের গতিতে সবচেয়ে এগিয়ে আছে সংযুক্ত আরব আমিরাত। দেশটির মোবাইল ইন্টারনেটের গতি ১৯০ এমবিপিএস-এর বেশি। তার পরেই রয়েছে দক্ষিণ কোরিয়া (১৮৬.০৬), কাতার (১৮১.৪৩), চীন (১৪৯), সৌদি আরব (১৪৮), নরওয়ে (১২৮), অস্ট্রেলিয়া (১১৮) ও কুয়েত (১১৬) এমবিপিএস।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো খবর



প্রকৌশল সহযোগিতায়: মোঃ বেলাল হোসেন