1. ashik@banglardorpon.com.bd : Ashikur Rahman : Ashikur Rahman
  2. admin@banglardorpon.com.bd : belal :
  3. firoz@banglarsangbad.com.bd : Firoz Kobir : Firoz Kobir
  4. rubin@wfh.thewolf.club : lavonneportillo :
  5. lima@banglardorpon.com.bd : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  6. mijan@banglardorpon.com.bd : Mijanur Rahman : Mijanur Rahman
  7. lon@wfh.thewolf.club : roboshaughnessy :
  8. rona@wfh.thewolf.club : waldo43b400667 :
সরিয়ে নেয়া হল ধর্ম অবমাননার অভিযোগে ‘কমান্ডো’র টিজার
বাংলার দর্পন পরিবারে আপনাকে স্বাগতম...!!!

এখন সময় রাত ৯:৫৬ আজ বুধবার, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি




সরিয়ে নেয়া হল ধর্ম অবমাননার অভিযোগে ‘কমান্ডো’র টিজার

রিপোর্টার
  • সংবাদ সময় : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
  • ৫ বার দেখা হয়েছে
dev

বিনোদন ডেস্ক: কলকাতার নায়ক দেব বাংলাদেশর নতুন চলচ্চিত্র ‘কমান্ডো’ সিনেমায় অভিনয় করছেন । সম্প্রতি দেব সিনেমাটির একটি টিজার তার স্যোশাল মিডিয়ায় প্রকাশ করেন । এরপর ধর্ম অবমাননা হয়েছে বলে অভিযোগ ও বিতর্ক শুরু হয় এ নিয়ে । একজন মসজিদের ইমামও এই টিজারটির সমালোচনা করে ফেসবুকে পোস্ট দেন।

এরপর ‘কমান্ডো’ সিনেমার টিজার সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব ও ফেসবুক থেকে সরিয়ে নেওয়া হয়। গত ২৫শে ডিসেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘কমান্ডো’র টিজারটি প্রকাশ করে জনপ্রিয় অভিনেতা দেব ।

আব্দুল হাই মোহাম্মদ সাইফুল্লাহ (মসজিদের ইমাম) তার ভেরিফাইড ফেসবুক পেজে ‘কমান্ডো’র টিজারের তিনটি স্ক্রিন শট দিয়ে লেখেন ‘‘১ম ছবিটি দেখুন। কালেমা খচিত পতাকা, পতাকার নীচের অংশে AK-47 এর সিম্বল। পতাকার পেছন থেকে অস্ত্র হাতে বেরিয়ে আসছে কথিত সন্ত্রাসীরা। ২য় ছবিটিতে দেখুন। চার দিকে আরবি লেখা। টিজারের এই অংশে দেখানো হচ্ছে কথিত সন্ত্রাসীরা সুন্নাতি পোষাক পড়ে “নারায়ে তাকবির” “আল্লাহু আকবর” স্লোগান দিচ্ছে’’।

‘এই মুভিতে দেখাবে ‘ইসলামি’ জঙ্গিবাদ দমনে নায়ক দেব এসে হাজির হয়েছে। আর জঙ্গিদের সিম্বল হিসাবে কালিমা খচিত পতাকা ব্যবহার করা হয়েছে। এখানে সুস্পষ্টভাবে ইসলামকে ডিমোনাইজ করা হচ্ছে। ভিলেন বানিয়েছে ইসলামকে। যা ইচ্ছাকৃত ইসলাম বিদ্বেষ’। বলে-তিনি লেখেন।

তিনি প্রশ্ন রাখেন ‘ইসলাম কখনো জঙ্গী ধর্ম নয়, একই সাথে ধর্মের নামে কেবল ইসলামেই উগ্রতা আর জঙ্গীবাদ আছে এমন নয়, সব ধর্মেই আছে, তাহলে মুভিতে কেনো ইসলাম আর কলেমার পতাকারই শুধু ব্যাবহার?’

‘কমান্ডো’র টিজার নিয়ে প্রশ্ন ওঠার পর এই সিনেমার প্রযোজক সেলিম খান গণমাধ্যমকে বলেন, ‘যখনই টিজারটি নিয়ে বিতর্ক শুরু হয় তখনই টিজারটি সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছি’।তিনি বলেন ‘আমি নিজে একজন মুসলমান, ইসলাম ধর্মকে অবমাননা করার দুঃসাহস আমার নেই। জঙ্গিবাদ সরকার কীভাবে দমন করছে সেটাই সিনেমায় দেখানো হয়েছে। টিজারটি কলকাতা থেকে সিনেমার অভিনেতা দেব, তিনি আপলোড করেন। আমি তাকে জানাই এটা নিয়ে আমার দেশে সমস্যা হচ্ছে, তিনি টিজারটা সরিয়ে ফেলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো খবর



প্রকৌশল সহযোগিতায়: মোঃ বেলাল হোসেন