1. ashik@banglardorpon.com.bd : Ashikur Rahman : Ashikur Rahman
  2. admin@banglardorpon.com.bd : belal :
  3. firoz@banglarsangbad.com.bd : Firoz Kobir : Firoz Kobir
  4. rubin@wfh.thewolf.club : lavonneportillo :
  5. lima@banglardorpon.com.bd : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  6. mijan@banglardorpon.com.bd : Mijanur Rahman : Mijanur Rahman
  7. lon@wfh.thewolf.club : roboshaughnessy :
  8. rona@wfh.thewolf.club : waldo43b400667 :
আইফোন ১২ মিনি বিশ্বের সবচেয়ে হালকা স্মার্টফোন - বাংলার দর্পন
বাংলার দর্পন পরিবারে আপনাকে স্বাগতম...!!!

এখন সময় দুপুর ২:২৭ আজ মঙ্গলবার, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ২রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি




আইফোন ১২ মিনি বিশ্বের সবচেয়ে হালকা স্মার্টফোন

রিপোর্টার
  • সংবাদ সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ১১ বার দেখা হয়েছে

প্রযুক্তিপ্রেমীদের অপেক্ষা শেষ। ১৪ অক্টোবর নতুন চার মডেলের আইফোনের ঘোষণা দিয়েছে অ্যাপল। ভার্চ্যুয়াল অনুষ্ঠানে অ্যাপল তাদের নতুন এই আইফোন সিরিজ উদ্বোধন করেছে। সিরিজে মোট চারটি আইফোনের আছে। সেগুলো হলো আইফোন ১২ মিনি, আইফোন ১২, আইফোন ১২ প্রো ও আইফোন ১২ প্রো ম্যাক্স। এর মধ্যে রয়েছে বিশ্বের সবচেয়ে ছোট, হালকা আর পাতলা ফাইভ–জি ফোন আইফোন ১২ মিনি। বিজনেস টুডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

অ্যাপলের দাবি, আইফোন ১২ মিনি বিশ্বের সবচেয়ে হালকা স্মার্টফোন। নতুন এই আইফোন ১২ সিরিজ ফাইভ–জি সংযোগের সুবিধা পাবে। এতে রয়েছে নতুন সিলিকন চিপসেট এ১৪ বায়োনিক, আইওএস ১৪ অপারেটিং সিস্টেম।

তিনটি স্টোরেজ সংস্করণে বাজারে আসবে আইফোন ১২ মিনি। আইফোন ১২ মিনি হচ্ছে অ্যাপলের সবচেয়ে ছোট আইফোন। এতে আকার বাদে আইফোন ১২–এর মতো সব ফিচার রয়েছে। আইফোন ১২ মিনি মডেলটিতে থাকছে ৫ দশমিক ৪ ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে। এটি ৪.৭ ইঞ্চি মাপের আইফোন ৭–এর চেয়েও পাতলা ও হালকা। আইফোন ১২ মিনির দাম শুরু হচ্ছে ৬৯৯ মার্কিন ডলার থেকে। পাঁচটি রঙে পাওয়া যাবে এই ফোন—নীল, সবুজ, কালো, সাদা ও লাল।

ফোনটির আকার ছোট রাখলেও ডিসপ্লে বড় করার জন্য টাচ আইডি সরিয়ে ফেস আইডি ব্যবহার করেছে অ্যাপল। এ ছাড়া ডিসপ্লের সঙ্গে পাশে বেজেলসও রয়েছে। এই ফোনে ডুয়েল সিম ব্যবহার করা যেতে পারে। আইফোন ১২ মিনিতে ৫.৪ ইঞ্চি সুপার রেটিনা ডিসপ্লের সঙ্গে সিরামিক শিল্ড রয়েছে। আইফোন ১২ মিনিতে একটানা ১৫ ঘণ্টা ভিডিও প্লেব্যাক টাইম দেয়। এ ছাড়া আইফোন ১২ মিনি ১৫ ওয়াট পর্যন্ত ম্যাগসেফ ওয়্যারলেস চার্জিং ও ৭.৫ ওয়াট পর্যন্ত কিউআই ওয়্যারলেস চার্জিং সমর্থন করবে। এদিকে আইফোন ১২ সিরিজের বক্সে এসি এডাপ্টার নেই। তবে এতে পাবেন ইউএসবি সি কেবল।

ফোনের পেছনে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ। সেই দুটি ক্যামেরা হলো ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ও ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এদের অ্যাপারচার যথাক্রমে এফ/ ১.৬ ও এফ/ ২.৪। ফোনের সামনে রয়েছে এফ/ ২.২ অ্যাপারচারসহ ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো খবর



প্রকৌশল সহযোগিতায়: মোঃ বেলাল হোসেন