1. ashik@banglardorpon.com.bd : Ashikur Rahman : Ashikur Rahman
  2. admin@banglardorpon.com.bd : belal :
  3. firoz@banglarsangbad.com.bd : Firoz Kobir : Firoz Kobir
  4. rubin@wfh.thewolf.club : lavonneportillo :
  5. lima@banglardorpon.com.bd : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  6. mijan@banglardorpon.com.bd : Mijanur Rahman : Mijanur Rahman
  7. lon@wfh.thewolf.club : roboshaughnessy :
  8. rona@wfh.thewolf.club : waldo43b400667 :
বাতাস পরিশোধন করবে মাস্ক - বাংলার দর্পন
বাংলার দর্পন পরিবারে আপনাকে স্বাগতম...!!!

এখন সময় রাত ৮:৪০ আজ শনিবার, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি




বাতাস পরিশোধন করবে মাস্ক

রিপোর্টার
  • সংবাদ সময় : রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ৩৮ বার দেখা হয়েছে
বাতাস পরিশোধন করবে মাস্ক

কাপড়ের তৈরি মাস্ক কিংবা এন-নাইনটি-ফাইভ অথবা কেএন-নাইনটি-ফাইভ মাস্কের দিন বোধহয় শেষ হতে চললো। কারণ কোরিয়ান ইলেকট্রিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি নিয়ে এসেছে এমন একটি মাস্ক, যা কেবল আপনাকে ক্ষতিকর বায়ু থেকে রক্ষাই করবে না, বরং আপনার অক্সিজেন যাতে সম্পূর্ণ ভেজালমুক্ত থাকে, তাও নিশ্চিত করবে।

এলজি জানিয়েছে, আসন্ন আইএফএ মেলায় তারা তাদের এই নতুন মাস্কটি প্রদর্শন করবে। যা ব্যবহারকারির জন্য নিশ্চিত করবে পরিশোধিত বাতাস। করোনাভাইরাস তো বটেই, বাতাসে মিশে থাকা অন্য যে কোনো কণা দূর করে শ্বাসতন্ত্রে বিশুদ্ধ বাতাস সরবারহ করাই এই মাস্কের মূল উদ্দেশ্য।

এলজি এই পণ্যকে বলছে ‘পরিধানযোগ্য বাতাস পরিশোধক’। পণ্যটি প্রদর্শিত হবে আইএফএ ২০২০ আসরে। করোনাভাইরাসের কারণে সৃষ্টি জটিলতা এড়াতে এবারের মেলায় পণ্যটির ভার্চুয়াল প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এরপরও যে সব দর্শণার্থী মেলায় প্রবেশের সুযোগ পাবেন, তারা সরাসরি পণ্যটি দেখতে পারবেন। এবারের আইএফএ মেলা অনুষ্ঠিত হবে জার্মানির বার্লিনে।

এলজির এই মাস্কে ব্যবহার করা হয়েছে এইচ-থার্টিন এইচইপিএ ফিল্টার, যা মূলত এলজির অন্যান্য বাতাস বিশুদ্ধকরণ যন্ত্রে ব্যবহার করা হয়। এটি পরিধানকারীকে কোনো রকম বাধা ছাড়াই শ্বাস গ্রহণে সহায়তা করে এবং বিশুদ্ধ বাতাস নিশ্চিত করে।

শ্বাস-প্রশ্বাস প্রক্রিয়ার সেন্সরযুক্ত এই মাস্কটি পরিধানকারির শ্বাস-প্রশ্বাস ঠিক আছে কি না, বা তার প্রয়োজন অনুসারে বাতাস সরবারহ করবে। সাধারণ মাস্কে শ্বাস গ্রহণে যে জটিলতা বা অক্সিজেনের পরিমাণ যেভাবে কমে আসে, এটির ক্ষেত্রে তা হবে না বলে আশ্বাস দিচ্ছে এলজি।

এলজি ইলেকট্রনিক্সের গৃহস্থলির পণ্য ও বাতাস পরিশোধক ব্যবস্থাপনার প্রেসিডেন্ট ড্যান সং এ বিষয়ে সংবাদ মাধ্যমকে বলেন, “সুস্বাস্থ্য ও নিরাপদ স্বাস্থ্য ব্যবস্থা নিশ্চিত করার জন্য আমাদের যে পণ্য-সরবারহ-চেষ্টা, এই মাস্কটি তাতে নতুনতম সংযোজন। মানুষ যখন আরো নিরাপদ এবং সুবিধাজনক জীবন খুঁজছে, তখন আমাদের উচিত হলো এমন ব্যবস্থা তৈরি করা যাতে তা মানুষের কাছে মূল্যবান হয়ে ওঠে।”

এলজি বলছে, এই মাস্কটি এমনভাবে নকশা করা হয়েছে যাতে চিবুক ও নাকের পাশ দিয়ে কোনো বাতাস লিক না হয়। একবার পুরোপুরি চার্জ দিলে এই মাস্কটি সাধারণ সেটিংয়ে আট ঘণ্টা পর্যন্ত সচল থাকবে।

এই মাস্কটিকে চার্জ দেওয়ার জন্য আলাদা একটি চার্জিং পদ্ধতি তৈরি করেছে এলজি। ইউভি-এলইডি লাইট সমৃদ্ধ চার্জারটি ক্ষতিকর জীবাণু ধ্বংস করতে সক্ষম। এলজি এই মাস্কটি তৈরি করার পথে সব রকম পরিবেশবান্ধব পদ্ধতি গ্রহণ করেছে। প্রতিষ্ঠানটি বলছে, এলজির এই মাস্কের প্রতিটি অংশ পরিবর্তন ও পরিশোধনযোগ্য।

মাস্কটি কবে নাগাদ বাজারে আসবে এবং দাম কতো পড়বে, সে বিষয়ে এখন পর্যন্ত কোনো বিস্তারিত তথ্য প্রকাশিত হয়নি। আইএফএ মেলা অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে। ধারণা করা হচ্ছে যে, মেলার পরই পণ্যটি জনসাধারণের কাছে বিক্রির জন্য উন্মুক্ত করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো খবর



প্রকৌশল সহযোগিতায়: মোঃ বেলাল হোসেন