1. ashik@banglardorpon.com.bd : Ashikur Rahman : Ashikur Rahman
  2. admin@banglardorpon.com.bd : belal :
  3. firoz@banglarsangbad.com.bd : Firoz Kobir : Firoz Kobir
  4. rubin@wfh.thewolf.club : lavonneportillo :
  5. lima@banglardorpon.com.bd : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  6. mijan@banglardorpon.com.bd : Mijanur Rahman : Mijanur Rahman
  7. lon@wfh.thewolf.club : roboshaughnessy :
  8. rona@wfh.thewolf.club : waldo43b400667 :
হারিয়ে দিলো ইংল্যান্ডকে ওয়েস্ট ইন্ডিজ
বাংলার দর্পন পরিবারে আপনাকে স্বাগতম...!!!

এখন সময় বিকাল ৩:৩২ আজ বৃহস্পতিবার, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি




হারিয়ে দিলো ইংল্যান্ডকে ওয়েস্ট ইন্ডিজ

রিপোর্টার
  • সংবাদ সময় : সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ৬৯ বার দেখা হয়েছে
হারিয়ে দিলো ইংল্যান্ডকে ওয়েস্ট ইন্ডিজ

অনলাইন ডেস্ক: প্রথম ইনিংসেই যেন টেস্টের ভাগ্য নির্ধারণ হয়ে গিয়েছিল। ক্যারিবীয় পেসাররা তাদের সেই সোনালি যুগটা ফিরিয়ে এনেছিল সাউদাম্পটনের রোজ বোলে। শ্যানন গ্যাব্রিয়েল আর জেসন হোল্ডার মিলেই ২০৪ রানে শেষ করে দিয়েছিল ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। সেই ধারাবাহিকতায়, শেষ পর্যন্ত সাউদাম্পটন টেস্ট জিতে গেল ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডকে তারা হারিয়ে দিল ৪ উইকেটের ব্যবধানে।
সাউদাম্পটনের টেস্ট ম্যাচটি নিঃসন্দেহে ঐতিহাসিক। কারণ, এই ম্যাচের মধ্য দিয়েই করোনার পরবর্তী সময়ে ক্রিকেট মাঠে ফিরেছে। ১১৬ দিন অনুপস্থিত থাকার পর এই ম্যাচই মাঠে ক্রিকেট ফিরিয়ে এনেছে। এই ম্যাচের মধ্য দিয়ে ক্রিকেটে অন্তত নতুন পাঁচটি নিয়মের প্রবর্তন করা হয়েছে। সবচেয়ে আলোচিত ছিল বলে থুতু ব্যবহার না করা। এছাড়া উদযাপনে যেন স্বাস্থ্যবিধি মেনে চলা হয়- এসব নিয়ম মেনে, দর্শকহীন স্টেডিয়ামে আয়োজন করা হয়েছিল ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট।দ্বিতীয় সন্তানের মুখ দেখার জন্য সাউদাম্পটনে খেলতে পারেননি ইংল্যান্ডের নিয়মিত অধিনায়ক জো রুট। তার পরিবর্তে দল পরিচালনার দায়িত্ব দেয়া হয় বেন স্টোকসকে। কিন্তু নেতা স্টোকসের অভিষেকটা ভালো হলো না। পরাজয় দিয়েই শুরু করতে হলো তাকে।

দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ২০০ রান প্রয়োজন ছিল ইংল্যান্ডের। কার্লোস ব্রাফেট, সাই হোপ এবং সামারাহ ব্রুকসের উইকেট দ্রুত হারিয়ে এবং জন ক্যাম্পবেল আহত হয়ে মাঠ ছাড়ার কারণে শুরুতেই বেশ বিপদে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর জার্মেইন ব্ল্যাকউড ৯৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে অসাধারণ জয়টি এনে দেন। তার সঙ্গে ৩৭ রান করেন রস্টোন চেজ।

শেন ডরউইচ করেন ২০ রান। জেসন হোল্ডার ১৪ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। শেষ দিকে মাঠে নামেন জন ক্যাম্পবেল। তিনি অপরাজিত থেকে যান ৮ রানে। ইংল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন জোফরা আরচার। ২ উইকেট নেন বেন স্টোকস। ১ উইকেট নেন মার্ক উড। দুই ইনিংসেই দুর্দান্ত বোলিং করে ৯ উইকেট (৪+৫) নিয়ে ম্যাচ সেরা হলেন শ্যানন গ্যাব্রিয়েল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো খবর



প্রকৌশল সহযোগিতায়: মোঃ বেলাল হোসেন